ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ০২:১৯ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে দুই দিনের বিজ্ঞান মেলা শেষ

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ৩০ ডিসেম্বর, ২০১৯
উদ্বোধনী অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন।

ঈশ্বরদীতে দুই দিনের বিজ্ঞান মেলা শেষ হয়েছে। ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৯ উপলক্ষে এ মেলার আয়োজন করে উপজেলা প্রশাসন।

রোববার (২৯ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান নূরুজ্জামান বিশ্বাস। পরে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি। উপজেলা চেয়ারম্যান বলেন, স্বাধীনতার সুফল দেশের প্রতিটি মানুষের ঘরে ঘরে পৌঁছে দিতে হলে বিজ্ঞান ও প্রযুক্তি ব্যবহারের কোনো বিকল্প নেই। তাই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বেশি বেশি করে বিজ্ঞানচর্চা করতে হবে। সরকার সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান । বিশেষ অতিথি ছিলেন ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার, একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, ঈশ্বরদী গার্লস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আসলাম হোসেন এবং একাডেমিক সুপারভাইজার মোহাম্মদ আরিফুল ইসলাম।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে ‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি’প্রতিপাদ্যে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। পৃষ্ঠপোষকতায় রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়। এবারের মেলায় ঈশ্বরদী উপজেলার ১০টি স্টল অংশ নিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিরা মেলার স্টলগুলো ঘুরে দেখেন। দুই দিনের এ মেলা আজ সোমবার (৩০ ডিসেম্বর) দুপুরে শেষ হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত মেলার দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ছিল।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666