ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ০২:২৫ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ৬ জুন, ২০২১
প্রদর্শনী ফিতা কেটে উদ্বোধন করেন অতিথিবৃন্দ। ছবি: ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর

মুজিববর্ষের অঙ্গীকার, পুষ্টি আমিষের পূর্ণতা- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে প্রাণী সম্পদ প্রদর্শনী ২০২১ মেলার উদ্বোধন, সমাপণী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে।

শনিবার ঈশ্বরদী শহরের আলহাজ্ব টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে দিনব্যাপী এসব হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন ও নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রফিকুল ইসলাম।

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান বলেন, দেশ আজ প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার সফল নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। দেশে প্রাণী সম্পদ পালনের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের যুবকরা অর্থনীতিতে ভূমিকা রেখে চলছে।

উপস্থিত খামারিদের মধ্যে থেকে বক্তব্য রাখেন আকমল হোসেন, রাজিব মালিথা রনি, আমিরুল ইসলাম ও হাসান খাইরুল আলম প্রমূখ।

সরেজমিনে দেখা যায়, প্রাণিসম্পদের  প্রদর্শনীতে এবার কিছুটা অপ্রচলিত গৃহপালিত প্রাণী দুম্বা, তোতাপুরি ও গাড়ল প্রদর্শন করা হয়েছে। এতে সাধারণ জনগণের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা যায়। মেলায় ২৫ টি ষ্টলে আরআরপি ফিড, মল্লিক ফিড, ফেন্টস্ বাংলাদেশসহ বিভিন্ন মিলের ফিড ঔষধ ও প্রাণীদের মধ্যে বিভিন্ন জাতের গরু, মহিষ, ছাগল, ভেড়া, মুরগী, কবুতর প্রদর্শণ করা হয়। এতে সেরা খামারী হিসাবে ব্রাহামা গরু পালনে নারিচার আলহাজ্ব আমিনুল ইসলাম জিন্নাহ প্রথম স্থান এবং দুম্বা পালনে পিয়ারাখালী জামতলার সোহেল তালুকদার দ্বিতীয় স্থান লাভ করে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666