ঢাকা রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০২:২৭ অপরাহ্ন

ঈশ্বরদীতে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে র‌্যালি-আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ১০ নভেম্বর, ২০১৯
ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে পাবনার ঈশ্বরদীতে বিশাল জশনে জুলুস (ধর্মীয় শোভাযাত্রা), আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাত।

রোববার (১০ নভেম্বর) সকালে শহরের ফতেমোহাম্মদপুর মাঠ প্রাঙ্গণ থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর বাজার এলাকার মাহবুব আহমেদ খান স্মৃতি মঞ্চে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।

এতে অংশ নেন ফতেমোহাম্মদপুর মাজাহার ইসলাম মাদ্রাসার শিক্ষক মুফতি ক্বারী সাইদুল রহমান। তিনি বলেন, মহানবী হযরত মুহান্মদ (সা.) সর্বোত্তম ও সবচেয়ে পরিপূর্ণ মানুষ হিসেবে মানবতার জন্য তিনি সবচেয়ে বেশি দয়ালু, আন্তরিক ও সহানুভূতিশীল ছিলেন। তিনি তাই সকল মানুষের জন্যই অনুসরণীয়।

তিনি আরও বলেন, বর্তমান সময়ে বিশ্বশান্তির বিষয়টি যখন ব্যাপকভাবে আলোচিত হচ্ছে তখন রাসূলের জীবন থেকে শান্তির বার্তা নিয়ে আলোচনার প্রয়োজনীয়তা স্পষ্ট হয়ে উঠেছে। তাঁর আদর্শ থেকে বিচ্যুত হওয়ার কারণেই মুসলমানরা নানা অপতৎপরতায় জড়িত হয়ে পড়ছে।

সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ রোধে মহানবী (সা.) এর দর্শন ও আদর্শ অনুসরণের প্রতিও জোর দেন বক্তারা।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি, পৌর কাউন্সিলর আমিনুর রহমান, কামাল আশরাফী ও ইউপি সচিব মিজানুর রহমান প্রমূখ।

এতে কয়েক হাজার সুন্নি জনতা অংশগ্রহণ করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর