ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ০৩:৫৭ অপরাহ্ন

ঈশ্বরদীতে আহলে সুন্নাত ওয়াল জামাতের সংবাদ সম্মেলন

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ২০ মে, ২০১৯
আহলে সুন্নাত ওয়াল জামাতের সংবাদ সম্মেলন

ঈশ্বরদী উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের পক্ষ থেকে সোমবার (২০ মে) সকালে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন হয়েছে।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন, আহলে সুন্নাত ওয়াল জামায়াত সংগঠনের সভাপতি ও মাজাহার ইসলাম মাদ্রাসার অধ্যক্ষ মুফতি ক্বারী আবুল খায়ের রিজভী।

গত ১২ মে ঈশ্বরদী পৌর এলাকার ফতেমোহাম্মদপুর এলাকায় ধর্মীয় মতবাদ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পরার বিষয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘লা-মাযহাবী সালাফী’ নামে সংগঠন আয়োজিত ইফতার মাহফিলের আগে ধর্মীয় আলোচনার সময় এক কতিপয় ব্যক্তি মহানবী হযরত মোহাম্মদ (সা:) সম্পর্কে কটুক্তি, ইসলাম, মাযহাবকে নিয়ে মিথ্যাচার এবং অপব্যাখ্যা দেন।

অপব্যাখ্যার উদাহরণ হিসেবে তিনি বলেন, প্রথমত পবিত্র লাইলাতুল বারাত (শবে বরাত) যারা পালন করে তারা চির জাহান্নামী। আর পালনকারী ওলামাগণ ধর্ম ব্যবসায়ী হিসেবে আখ্যায়িত করা হয়। দ্বিতীয়ত: পবিত্র রমজানের প্রথম দশক হলো রহমতের, মধ্য দশক হলো মাগফিরাতের, শেষ দশক হলো নাজাতের। এমন কোন কিছু কোথাও উল্লেখ নাই। এটা ধর্ম ব্যবসায়ীদের বানানো । তৃতীয়ত: যারা কবর জিয়ারত করেন ও মৃত ব্যক্তির জন্য পবিত্র কোরআন তেলাওয়াত করেন তারা সবাই চির জাহান্নামী। এছাড়াও বিভিন্ন ধরণের তুচ্ছ-তাচ্ছিল্য এবং উস্কানিমূলক বক্তব্য দেয়া হয়েছে বলে সভাপতি বলেন । এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আলেম-ওলামা, মুসল্লি, আহলে সুন্নাত ওয়াল জামাতের সদস্য, তাবলীগ জামাতের সদস্য ও হানাফী মাযহাবের অনুসারীরা ওই ইফতার মাহফিলে গিয়ে বক্তা লা-মাযহাবী সালাফী সংগঠনের বেলায়েত হোসেন সাহেবকে নবীজি ও ইসলাম এবং মাযহাবকে নিয়ে মিথ্যাচার, অপব্যাখ্যা, তাচ্ছিল্য এবং উষকানীমূলক বক্তব্য প্রত্যাহার করে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মাযহাবের সঠিক ব্যাখ্যা দেওয়ার জন্য অনুরোধ করেন।

তিনি আরোও বলেন, লা-মাযহাবী সালাফীর সমর্থক এক ব্যক্তি বেলায়েত হোসেনের বক্তব্য সমর্থন করে প্রতিবাদকারীদের খারাপ ভাষায় গালমন্দ করলে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। যা পরবর্তীতে নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে আমরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় বিষয়টি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনি। ওই দিন রাতে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হকের উপস্থিতিতে এ ঘটনার সুষ্ঠু ও সুন্দর সমাধান করেন। কিন্তু এরপরেও লা-মাযহাবী সালাফী সমর্থক ও ইফতার মাহফিলের আয়োজক স্থানীয় এক ব্যক্তি পত্রিকায় প্রকৃত সত্য ঘটনা আড়াল করে সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন তথ্য এবং বক্তব্য দিয়ে সংবাদ প্রকাশ করান। এসময় এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, প্রকৃত ঘটনা পত্রিকায় প্রকাশের মাধ্যমে জনসমক্ষে তুলে ধরার জন্য সাংবাদিকদের অনুরোধ জানানো হল।

এতে মাওলানা সাইদুর রহমান, মাওলানা মিকাইল সাহেব, আলহাজ্ব নূর উদ্দিন, কামাল আশরাফি, এস এস কামাল, ইসলাম হোসেন আতিয়ার, আবু রায়হান, সৈয়দ নূরুল আলম, শাহদত হোসেন মুন, মিজানুর রহমান মুনপ্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর