ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

ঈশ্বরদীতে আইন-শৃঙ্খলা শীর্ষক আলোচনা সভা

বার্তাকক্ষ
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০১৯
গুজব প্র‌তি‌রো‌ধে শিক্ষার্থী‌দের মা‌ঝে পু‌লি‌শের স‌চেতনতামূলক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে দেন ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: জহুরুল হক।

দেশব্যাপী ছড়িয়ে পরা ছেলেধরা আতঙ্ক ও গণপটিুনী রোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে’আইন-শৃঙ্খলা শীর্ষক আলোচনা সভা-২০১৯’ পালন করেছে ঈশ্বরদী থানা পুলিশ।

বুধবার (২৩ জুলাই) দুপু‌রে বাঁশেরবাদা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী‌দের মা‌ঝে প্রধান অতিথি থেকে স‌চেতনাতমূলক বক্তব্য দেন ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: জহুরুল হক।

প্রচার অভিযানে তিনি বলেন, কাউকে ছেলেধরা সন্দেহ হলে আইন নিজের হাতে তুলে নিবেন না। সন্দেহভাজন কাউকে দেখলে পুলিশকে খবর দিবেন।সন্দেহ বশত কাউকে আঘাত করা যাবে না। মনে রাখতে হবে এই ধরনের ভুলের জন্য অনেকে প্রাণ হারিয়েছেন। প্রত্যেকটা মানুষের আইনের সহযোগিতা পাবার অধিকার আছে। নানা শ্রেনী পেশার মানুষ নানান কাজে বা প্রয়োজনে শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পারে।

শুধু শিক্ষা প্রতিষ্ঠান না দেশের যে কোন স্থানে আসতে পারে তাই বলে সে ছেলে ধরা নয়। আপনার নিরাপত্তার জন্য বা কাউকে সন্দেহ হলে নিকটস্থ পুলিশকে খবর দিবেন। আশা করছি আমরা ভুল করে বা আমাদের চোখের সম্মুখে কাউকে এই ধরনের অবস্থায় দেখলে থামিয়ে দিবেন এবং আমাদের সহায়তা নিবেন। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করবে।

অতিরিক্ত পুলিশ সুপার শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা স্কুল কলেজে আসার পরে অপরিচিত কাউকে সন্দেহভাজন দেখলে স্কুলের স্যারদের জানাবে। ভয় পাওয়ার কোন কারন নেই। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এখন পর্যন্ত ঘটে নাই। যা হয়েছে সব কিছু আতঙ্কের কারনে।

ভুল বোঝাবুঝির কারনে অনেকেই আঘাত প্রাপ্ত হয়েছেন। এখন পর্যন্ত জেলাতে যে কয়টি ঘটনা ঘটেছে সব গুলোই মানসিক রোগী এবং সাধারন দরিদ্র মানুষ।

এক শ্রেনীর অতি উৎসাহী মানুষ এই ধরনের কাজ করে সমাজকে আতঙ্কিত করছে। তাই সকলকে সাবধান হতে হবে আর যেনো এই ধরনরে ঘটনা না ঘটে। পুলিশ প্রশাসন সব সময় আপনাদের সাথে আছে থাকবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল ইসলামের সভাপতিত্বে এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার, মাধ্যমিক শিক্ষার একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম ও সাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতলেবুর রহমান মিনহাজ ফকির উপস্থিত ছিলেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর