ঢাকা রবিবার, ১৩ জুন ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলছে

বার্তাকক্ষ
  • প্রকাশিত: রবিবার, ৪ আগস্ট, ২০১৯
দাশুড়িয়া এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান কার্যক্রমে পাবনা সড়ক ও জনপথ অধিদপ্তর। ঈশ্বরদী, ৪ আগস্ট। ছবি: আকাশ

জনদুর্ভোগ দূর করতে রাস্তার পাশে অবৈধ শতাধিক স্থাপনা উচ্ছেদ অভিযান করেছে পাবনা সড়ক ও জনপথ অধিদপ্তর।

শনিবার ও রোববার (৩-৪ আগস্ট) সকাল সাড়ে ১০টায় শহরের দাশুড়িয়া মোড়ের সামনে থেকে এই অভিযান শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন সড়ক ও জনপথ অধিদপ্তরের পাবনার নির্বাহী প্রকৌশলী সমীরণ রায়।

অভিযানের আগে অবৈধ দোকানমালিকদের দোকানের মাল সরানোর জন্য দুই ঘণ্টা সময় দেওয়া হয়। দোকানিরা মাল সরানোর পর শুরু হয় এই উচ্ছেদ অভিযান। দাশুড়িয়া গোলচত্বর থেকে পিয়াস পয়েন্ট গিয়ে দ্বিতীয় দিনের অভিযান শেষ করা হয়।

পাবনার নির্বাহী ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান বলেন, ‘সারাদেশের মতো ঈশ্বরদীর এই মহাসড়কটিতেও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতোমধ্যে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এই অভিযান নিয়মিত চলবে।’

সড়ক ও জনপথ অধিদপ্তরের পাবনার নির্বাহী প্রকৌশলী সমীরণ রায় জানান, যারা নির্দিষ্ট অংশের বাইরে ঘর ও স্থাপনা অবৈধভাবে গড়ে তুলে ব্যবহার করছিলেন, তাদের কাছ থেকে সরকারি সম্পত্তি উদ্ধার ও মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে এই অভিযান চালানো হয়েছে। অভিযানের আগে সবাইকে সতর্ক করা হয়েছে ও বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বারবার সতর্ক করার পরও দখলদাররা অবৈধ স্থাপনা সরাননি। তাই জনগণের বৃহৎ স্বার্থে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। এই অভিযানে সকলে তাদের সার্বিক সহযোগিতা করবে বলে তাঁরা আশা প্রকাশ করছেন।

উচ্ছেদ অভিযানে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো: জহুরুল হক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দীন ফারুকী, দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল সরদারসহ ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ ও পুলিশ সদস্যরা ছিলেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666