ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১০:৫৫ পূর্বাহ্ন

ঈশ্বরদী চেয়ারম্যান পদে উপনির্বাচন: মনোনয়ন জমা দিয়েছেন তিন প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
উপজেলা নির্বাচন অফিসে সর্বপ্রথম মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা নায়েব আলী বিশ্বাস।

ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির মনোনীত তিনজন প্রার্থী  মনোনয়নপত্র দাখিল করেছেন।

রোববার (১৫ নভেম্বর) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল।

তাঁরা হলেন- আওয়ামী লীগ মনোনীত ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক প্রবীণনেতা আলহাজ্ব নায়েক আলী বিশ্বাস, বিএনপি মনোনীত প্রার্থী উপজেলা বিএনপির সদস্য সচিব আজমল হোসেন সুজন ও জাতীয় পার্টির পাবনা জেলার যুগ্ন যুব বিষয়ক সম্পাদক শাহেন শাহ্‌ গাওছেল আজম।

গত ২৬ সেপ্টেম্বর জাতীয় সংসদের পাবনা-৪ আসনের উপনির্বাচনে বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস নৌকা প্রতীকের প্রার্থী হন। তখন তিনি ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। তখন থেকে ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। পাবনা-৪ আসনের উপনির্বাচনে নুরুজ্জামান বিশ্বাস এমপি নির্বাচিত হয়।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, এ উপজেলায় ভোটার রয়েছে দুই লাখ ৫৪ হাজার ৯৭ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ২৫ হাজার ৯২১ জন ও পুরুষ ভোটার এক লাখ ২৮ হাজার ১৭৪ জন।

তিনজন প্রার্থীই সীমিত সংখ্যক নেতাকর্মীদের সঙ্গে  নিয়ে দুপুরের পর পৃথক পৃথক সময়ে মনোনয়নপত্র জমা দেন।

রোববার বিকেল ৪টায় উপজেলা নির্বাচন অফিসে সর্বপ্রথম মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা নায়েব আলী বিশ্বাস। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন সাবেক সাংসদ ও উন্নয়ন উদ্যোক্তা মঞ্জুর রহমান বিশ্বাস, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আবুল কালাম আজাদ মিন্টু,সাধারণ সম্পাদক ইসাহাক আলী মালিথা,  ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম খান, উপজেলা কৃষক লীগের যুগ্ন আহবায়ক মুরাদ মালিথা, যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস প্রমুখ।

মনোনয়ন পত্র দাখিল করছেন বিএনপি নেতা আজমল হোসেন সুজন।

এরপর বিকেল সাড়ে ৪টায় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়ন পত্র দাখিল করেন বিএনপি নেতা আজমল হোসেন সুজন। তাঁর সঙ্গে  ছিলেন উপজেলা বিএনপি যুগ্ন আহবায়ক জহুরুল ইসলাম খান, সাহাপুর ইউনিয়ন বিএনপির আহবাক হামিদূর রহমান, পাবনা জেলা যুবদলের যুগ্ন-সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রকি, জেলা ছাত্রদলের সহ-সভাপতি তহিদুল ইসলাম তুহিন মেম্বর প্রমুখ।

মনোনয়ন পত্র দাখিল করছেন জাতীয় পার্টির নেতা শাহেন শাহ্‌ গাওছেল আজম। 

সবশেষ বিকেল ৫টায় কয়েক জন নেতাকর্মীদের সঙ্গে নিয়ে  মনোনয়ন পত্র দাখিল করেন জাতীয় পার্টির নেতা শাহেন শাহ্‌ গাওছেল আজম।  তার সঙ্গে ছিলেন জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য সুমাইয়া সুলতানা হ্যাপী ও পাবনা জেলা জাপার দপ্তর সম্পাদক রাগিব আহসান রিজভি প্রমুখ।

ঈশ্বরদী উপজেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ রায়হান কুদ্দুস জানান, আগামী মঙ্গলবার এসব মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৩ নভেম্বর। আগামী ১০ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666