ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৭:০৯ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে বিট পুলিশিং সমাবেশ: নারী ধর্ষণ আর নির্যাতনের মূল কারণ মাদক

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
ঈশ্বরদী শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে দেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস।

নারী ধর্ষণ আর নির্যাতনের মূল কারণ মাদক। মাদক নির্মূল করতে না পারলে নারী ধর্ষণ, সমাজ কলুষিত মুক্ত করা যাবে না বলে জানালেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

শনিবার (১৭ অক্টোবর) দুপুরে পাবনার ঈশ্বরদী শহরের কেন্দ্রীয় বাস টার্মিনালে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় নুরুজ্জামান বিশ্বাস বলেন, ‘সমাজ কলুষিত হওয়ার বড় কারণ মাদক আর মোবাইল। মাদক আর মোবাইল সমাজের তরুণ-যুবকদের কলুষিত করতে নেশার মতোই কাজ করছে। মাদক সমাজ থেকে বের করতে না পারলে, মোবাইল শিক্ষাপ্রতিষ্ঠানে ব্যবহার বন্ধ করতে না পারলে সমাজকে কলুষিত হওয়া থেকে মুক্ত করা যাবে না।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও জেলা বিশেষ শাখা) মোছা: শামীমা আক্তার, ঈশ্বরদীর ইউএনও পিএম ইমরুল কায়েস, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু ও উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান। এতে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য দেন ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন।

অতিথিদের মধ্য থেকে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথা, পাবনা জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক, সাবেক ঈশ্বরদী উপজেলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাবেক সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা কমিটির সভাপতি জমসেদ আলী, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি ও কৃষক লীগ নেতা মুরাদ আলী মালিথা, পূর্বটেংরি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুলতানা লাইলা ইয়াসমিন, নারী নেত্রী উম্মে হাবিবা, জান্নাতুল ফেরদৌস রুনু, রাজশাহী সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী আবিদা হক রাইসা, ঢাকা হলিক্রস কলেজের শিক্ষার্থী মেহজাবিন রহমান ও ঈশ্বরদী পূর্বটেংরি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস সমাবেশে বক্তব্য রাখেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666