ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ০১:৪১ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে একই পরিবারের ২ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: শনিবার, ২৩ মে, ২০২০
ঈশ্বরদীতে করোনা ভাইরাস। ছবি: ঈশ্বরদীনিউজটুয়েন্টিফোর.নেট গ্রাফিক্স

ঈশ্বরদীতে এক পরিবারের মোট ২ জন সদস্যের করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এর মধ্যে একজন নারী রয়েছে।

শনিবার (২৩ মে) সকালে এই তথ্য নিশ্চিত করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসমা খান বলেন, আক্রান্ত পরিবারটি উপজেলার সাঁড়া ইউনিয়নের আসনা এলাকায় বসবাস করে। পরিবারটির এক সদস্য লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সিং ওটি বয় হিসেবে কর্মরত ছিল। গেল ৫ মে ওই ব্যক্তির করোনা ভাইরাসে সংক্রমণের উপসর্গ দেখা দিলে তাঁর শরীর থেকে নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মঙ্গলবার (১২ মে) রাতে একটি রিপোর্ট হাতে পেলে তাঁর পজিটিভ আসে।

পরদিন বুধবার (১৩ মে) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টিম তাঁদের পরিবারের ৯ জনের নমুনা সংগ্রহ করে নিয়ে যান। শুক্রবার (২২ মে) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) থেকে জানানো হয়,  ওই পরিবারের আরও একজন নারী সদস্য করোনাভাইরাসে আক্রান্ত। তবে তাঁদের সবাই শারীরিকভাবে সুস্থ আছি। কারও মনেই হচ্ছে না, করোনাভাইরাসে আক্রান্ত।

তিনি আরও বলেন, এ নিয়ে উপজেলার মোট ৪ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান জানান, আক্রান্ত দুইজন একই পরিবারের। ওই বাড়ির অন্য সদস্য ও আশেপাশের বাড়ির মানুষজনকে ঘরে থাকতে কঠোরভাবে নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666