ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫১ অপরাহ্ন

ঈদ উপলক্ষে ঈশ্বরদীতে ২ শতাধিক ছিন্নমূলের মাঝে উন্নতমানের খাবার

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: সোমবার, ৩ আগস্ট, ২০২০
শতাধিক ছিন্নমূল নারী-পুরুষ ও শিশুদের খাবার তুলে দিচ্ছেন ব্যারিস্টার সৈয়দ আলী জিরু।

ঈদুল আজহার দ্বিতীয় দিনে ঈশ্বরদীর ২২৭ জন ছিন্নমূল মানুষকে রান্না করা খাবার দিয়েছে স্বেচ্ছাসেবী ‘ছিন্নমূল সেবা সংগঠন’।

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সদস্য তপন, বিপু, তুহিন ও চেলার সার্বিক তত্ত্বাবধানে এবং পাবনা জেলা আওয়ামীলীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার সৈয়দ আলী জিরুর অর্থায়নে উপজেলার বিভিন্ন এলাকায় ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

জানা গেছে, বর্তমান করোনা পরিস্থিতিতে ছিন্নমূলরা বিপাকে পড়েন। এ অবস্থায় উপজেলার কয়েক জন যুবক একত্রিত হয়ে প্রতিদিন পেট পুরে একবেলা ছিন্নমূলদের খাওয়ানোর ব্যবস্থা করেন। এই উদ্যোগে সম্পৃক্ত হন বিভিন্ন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান।

এই ধারাবাহিকতায় রোববার (০২ আগস্ট) ঈদের দ্বিতীয় দিন রাতে ছিন্নমূলদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করেন সংগঠনটি। তাঁদের সাদা ভাত, ভূনা গরুন মাংশ আর মাস কালায়ের ডাল খাওয়ানো হয়। করোনার কারণে বিবর্ণ এই ঈদে উন্নতমানের খাবার খেয়ে খুশী ছিন্নমূলরা।

এ বিষয়ে ব্যারিস্টার জিরু বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। তার কন্যার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। তৃতীয় অর্থনৈতিক বিপ্লব শেখ হাসিনার নেতৃত্বে করতে আমরা প্রস্তুত দাবি করে জিরু বলেন, এই দেশ আর দেশের মানুষের সত্যিকারের উন্নয়ন ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। তাই বঙ্গবন্ধুর আদর্শকে বাঁচিয়ে রাখতে হলে তার মতো কাজ করতে হবে। আমি আশা করি, আমার এ চেষ্টা অব্যাহত থাকবে।

আয়োজকরা জানান, করোনার কারণে ঈদের আনন্দ নেই, তারপরও ছিন্নমূলদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এই উদ্যোগ নেওয়ার কথা জানান তাঁরা। তাদের দেখাদেখি অন্যরাও ছিন্নমূল অসহায়দের পাশে দাঁড়াবে বলে আশা প্রকাশ করেন তারা।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২০
 
themebaishwardin3435666