ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ০৪:৫৪ অপরাহ্ন

হামলার ঘটনায় শ্রীলঙ্কাজুড়ে পুলিশের তল্লাশি

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০১৯
সন্দেহভাজন স্থাপনায় তল্লাশি চালাচ্ছে পুলিশ

গির্জা, পাঁচ তারকামানের হোলেটসহ পৃথক আটস্থানে হামলার ঘটনার পর শ্রীলঙ্কাজুড়ে তল্লাশি শুরু করেছে দেশটির পুলিশ। এতে অংশ নিয়েছে স্পেশাল ফোর্সও। তাদের তল্লাশির তালিকায় রয়েছে সন্দেহভাজন স্থাপনা।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম জানিয়েছে, রাজধানীর কলম্বোর উত্তরাঞ্চলে তল্লাশি চালানোর সময় সন্ত্রাসীদের আত্মঘাতী হামলায় তিন পুলিশ সদস্য নিহত হয়েছেন।পুলিশ সদস্যরা তল্লাশিতে গেলে সন্ত্রাসীরা বিস্ফোরণ ঘটালে বাড়ি ছাদ ধসে পড়ে।

এদিকে দেশটিতে সিরিজ আত্মঘাতী হামলার ঘটনায় সন্দেহভাজন সাতজনকে আটক করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রুয়ান জয়াবর্ধনা। তবে তাদের বয়স, জাতীয়তা কিছুই জানা যায়নি।

দফায় দফায় বোমা হামলায় শ্রীলঙ্কায় শেষ খবর পর্যন্ত ২০৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩৫ জন বিদেশিও রয়েছেন। আহত হয়েছেন চার শতাধিক মানুষ। এছাড়া নিখোঁজ রয়েছেন বেশ কিছু মানুষ, যাদের মধ্যে দুই বাংলাদেশিও আছেন। হতাহতের সংখ্যা ক্রমেই বাড়ছে।

রোববার (২১ এপ্রিল) সকালে রাজধানী কলম্বো ও এর আশপাশের তিন গির্জা এবং অভিজাত হোটেলে এ হামলা চালানো হয়। কয়েকঘণ্টা পর হামলা হয় দেহিওয়ালা জেলার একটি হোটেলে, আরেকটি হামলা হয় দেমাতাগোদা জেলায়। হামলার পর ঘটনাস্থলে পড়েছিল মানুষের লাশ।

হামলার পর দেশটিতে ১২ ঘণ্টার (সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা) কারফিউ জারি করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়গুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। দুইদিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল। এছাড়া অভ্যন্তরীণ রুটে ফ্লাইট অপারেশন বন্ধের পাশাপাশি আন্তর্জাতিক ফ্লাইটের বিষয়ে বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।

গুজব এড়াতে সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে সামাজিক মাধ্যমগুলো।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর