ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:১৯ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র আক্রান্ত হলে জাপান তা সনি টিভিতে দেখবে: ট্রাম্প

আন্তর্জাতিক প্রতিবেদন | ঈশ্বরদীনিউজটোয়েন্টিফোর.নেট
  • প্রকাশিত: শুক্রবার, ২৮ জুন, ২০১৯
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফাইল ছবি

দ্বীপদেশ জাপান আর যুক্তরাষ্ট্রের মধ্যে সামরিক সহযোগিতা এতোটাই অসম যে মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করেছেন তার দেশ আক্রান্ত হলে জাপান কোনো সহযোগিতা করার সক্ষমতা রাখে না।

ট্রাম্পের মন্তব্য, “যুক্তরাষ্ট্র আক্রান্ত হলে জাপান আমাদের কোনো সহযোগিতাই করতে পারবে না। সে দেশের জনগণ যুক্তরাষ্ট্রের আক্রান্ত হওয়ার সেই দৃশ্য সনি টেলিভিশনে শুধু দেখবে আর কী!”

সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, আগামী ২৮ জুন জাপানে অনুষ্ঠিতব্য জি২০ সম্মেলনে যোগ দেওয়ার আগে ট্রাম্প ফক্স বিজনেস নেটওয়ার্ককে দেওয়া এক সাক্ষাৎকারে বন্ধুরাষ্ট্র জাপান সম্পর্কে এমন মন্তব্য করেন। সম্মেলনে ট্রাম্প জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবেসহ বিভিন্ন বিশ্বনেতাদের সঙ্গে বৈঠক করবেন।

ট্রাম্প বলেন, “যদি জাপান আক্রান্ত হয় তাহলে তা হবে তৃতীয় বিশ্বযুদ্ধ… আমরা আমাদের জীবন ও সম্পদ বাজি রেখে তাদের জন্যে যুদ্ধ করবো।”

“তবে যদি আমরা আক্রান্ত হই তাহলে জাপান আমাদের কোনো প্রকার সহযোগিতাই করতে পারবে না,” উল্লেখ করে তিনি মন্তব্য করেন, “জাপান তখন সনি টেলিভিশনে আমাদের আক্রান্ত হওয়ার দৃশ্য দেখবে।”

উল্লেখ্য, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৫১ সালে সানফ্রান্সিসকো চুক্তির মাধ্যমে যুক্তরাষ্ট্র এবং জাপান ঘনিষ্ঠ সামরিক ও কূটনৈতিক সম্পর্ক গড়ে তোলে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর