ঢাকা শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:২৪ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে ডোনাল্ড ট্রাম্প সমর্থকদের হামলা ভাঙচুর গোলাগুলি- এক নারী নিহত

নিজস্ব প্রতিবেদন
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
পার্লামেন্ট ভবনে ট্রাম্পের সমর্থকেরা হামলা চালিয়েছেন। ছবি: রয়টার্স

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে পার্লামেন্ট ভবনে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের হামলার ঘটনায় এক নারী নিহত হয়েছেন। ট্রাম্প সমর্থকদের বিক্ষোভ, ভাঙচুর ও গোলাগুলির মধ্যে ওই নারী আহত হন।

কংগ্রেস ভবন ক্যাপিটলের ভেতরে ট্রাম্প সমর্থক বিক্ষোভকারী। এ সময় গত নভেম্বরের নির্বাচনে বিজয়ী ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেনের জয়কে স্বীকৃতি দেওয়ার জন্য ভবনটিতে কংগ্রেসের যৌথ অধিবেশন চলছিল।

বিবিসি জানিয়েছে, অধিবেশন চলাকালে হঠাৎ করেই ট্রাম্প সমর্থকরা সেখানে তাণ্ডব শুরু করে। ভাঙচুরের পাশাপাশি সেখানে গোলাগুলিও হয়েছে। এতে ওই নারী গুলিবিদ্ধ হন। হামলার ঘটনার পর যৌথ অধিবেশন স্থগিত হয়ে যায়।

এদিকে, ট্রাম্প তার ভিডিওতে তার সমর্থকদের বাড়ি ফেরার অনুরোধ করেন। কিন্তু তিনি আবারো দাবি করেন জো বাইডেনের ডেমোক্র্যাট দল নির্বাচন চুরি করেছে যদিও তিনি কোনো প্রমাণ দিতে পারেননি। আমি তোমাদের বেদনা বুঝি, আমি জানি তোমরা কষ্ট পেয়েছ। তোমাদের এখন বাড়ি ফিরতে হবে, আমাদের শান্তি দরকার, আমরা চাই না কেউ আহত হোক।

নিরাপত্তারক্ষীদের হটিয়ে ক্যাপিটল দখলে নেয় বিক্ষোভকারীরা। জো বাইডেন বলেন, এই বিক্ষোভ ‘একটি বিদ্রোহের সমতুল্য এবং এখনই তার অবসান হওয়া উচিত। এই সময় আমাদের গণতন্ত্র এক নজিরবিহীন আক্রমণের মুখে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666