ঢাকা সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৭:২৯ অপরাহ্ন

ট্রাম্পের সঙ্গে বিরোধের জেরে ডেপুটি অ্যাটর্নি জেনারেলের পদত্যাগ

ঈশ্বরদীনিউজ২৪.নেট, প্রতিবেদন
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯
রড রোজেনস্টেইন

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বিরোধের জের ধরে পদত্যাগ করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রড রোজেনস্টেইন। তিনি তার পদত্যাগপত্র জমা দিয়েছেন ট্রাম্পের কাছে। ট্রাম্পের সঙ্গে অনেকদিন ধরেই রোজেনস্টেইনের সম্পর্ক ভালো ছিল না। তিনি তার পদত্যাগপত্রে লিখেছেন আগামী ১১ মে থেকে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নিতে চান।

পদত্যাগপত্রে রড রোজেনস্টেইন বলেন, কোনো ভয় বা কাউকে আনুকূল্য প্রদর্শন ছাড়াই আইন বাস্তবায়ন করি আমরা। কারণ উপযুক্ত দলিল-প্রমাণ সামনে আসার পর পক্ষপাতদুষ্ট আচরণ করা যায় না।

ট্রাম্প এর আগে রোজেনস্টেইনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনেন এবং একবার টুইটারে এমন একটি ছবি প্রকাশ করেন যেখানে দেখা যায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে রোজেনস্টেইন কারাভোগ করছেন।

সাবেক রিপাবলিকান প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের হাতে নিয়োগ পেয়েছিলেন রড রোজেনস্টেইন। গতমাসে উইলিয়াম বারকে মার্কিন অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ দেয়ার পরেই রোজেনস্টেইন পদত্যাগ করবেন বলে ধারণা করা হচ্ছিল।

কিন্তু মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার কথিত হস্তক্ষেপ সংক্রান্ত রবার্ট মুলারকে প্রতিবেদনটি নির্বিঘ্নে প্রকাশ করার কাজে নবনিযুক্ত বারকে সহযোগিতা করার জন্য রোজেনস্টেইন একমাস দেরিতে পদত্যাগ করলেন।

গত বছরের সেপ্টেম্বরে রোজেনস্টেইনের সঙ্গে ট্রাম্পের সম্পর্কের মারাত্মক অবনতি হয়। সে সময় নিউ ইয়র্ক টাইমস নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রের বরাত দিয়ে দাবি করে, ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রেসিডেন্ট ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার পাঁয়তারা করছেন।

সূত্রটির বরাত দিয়ে জানানো হয়, ট্রাম্প যে মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব পালনের অযোগ্য সে বিষয়টি প্রমাণ করার জন্য রোজেনস্টেইন গোপনে ট্রাম্পের বক্তব্য রেকর্ড করার পরিকল্পনা করছেন। তিনি এও বলেছেন যে, যুক্তরাষ্ট্রের সংবিধানে এ কাজ করতে নিষেধ করা হয়নি। অবশ্য খবরটি প্রকাশিত হওয়ার পর রোজেনস্টেইন এ অভিযোগ অস্বীকার করেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর