ঢাকা সোমবার, ১৪ জুন ২০২১, ০১:৪৯ পূর্বাহ্ন

গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১
গাজায় ইসরায়েলের বিমান হামলায় ক্ষতিগ্রস্ত হামাসের নিয়ন্ত্রণাধীন হানাদি কম্পাউন্ড। ফিলিস্তিন, ১১ মে। ছবি: এএফপি

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে ১০টি শিশুও রয়েছে। ফিলিস্তিনি সংগঠন হামাস গাজা থেকে রকেট ছুড়লে পাল্টায় বিমান হামলা চালায় ইসরায়েল।

অপরদিকে সোমবার রাত থেকে ইসরায়েলকে লক্ষ্য করে গাজা থেকে ৪০০ এর বেশি রকেট ছোড়া হয়েছে। এতে দুই ইসরায়েলি নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে কাতারভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার খবরে বলা হয়, হামাসের ছোড়া রকেটের জবাবে সোমবার মধ্যরাত থেকে গাজায় বিমান হামলা চালায় ইসরায়েল। মঙ্গলবার রাতেও এই হামলা অব্যাহত রাখে তারা। ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে।

গত শুক্রবার থেকে পূর্ব জেরুজালেমের আল আকসা মসজিদ প্রাঙ্গণে দফায় দফায় ইসরায়েলি পুলিশের সঙ্গে ফিলিস্তিনিদের সংঘর্ষ চলছে।

পূর্ব জেরুজালেমের শেখ জারাহ জেলা থেকে ৭০টির বেশি ফিলিস্তিনি পরিবার উচ্ছেদের ঝুঁকির মুখে পড়েছে। তা নিয়েই উত্তেজনার শুরু হয়। সোমবার ভোরে আবারও ইসরায়েলি বাহিনী আল আকসায় ঢুকে পড়ে। সেখানে তারা ফিলিস্তিনি মুসল্লিদের ওপর রাবার বুলেট, কাঁদানে গ্যাসের শেল ও বোমা ছুড়েছে। এতে শতাধিক ব্যক্তি আহত হয়েছেন।

ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল জনাথন কনরিকাস বলেন, তাঁদের হামলায় অন্তত তিন হামাস যোদ্ধা নিহত হয়েছেন। হামাসের পক্ষ থেকে বলা হয়েছে, এই হামলায় তাদের সশস্ত্র শাখা দ্য ইজজেদাইন আল-কাশেম ব্রিগেডের একজন কমান্ডার মোহাম্মদ আবদুল্লাহ ফায়াদ প্রাণ হারিয়েছেন।

আল জাজিরা জানাচ্ছে, গত কয়েক দিনে জেরুজালেম ও অধিকৃত পশ্চিম তীরজুড়ে ইসরায়েলি হামলায় ৭০০ এর বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666