ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ০৯:২৭ পূর্বাহ্ন

খোমেনি: ‘কঠোর প্রতিশোধ’ অপেক্ষা করছে

বার্তা কক্ষ
  • প্রকাশিত: শুক্রবার, ৩ জানুয়ারী, ২০২০

যেসব অপরাধীদের নোংরা হাত জেনারেল সোলায়মানির রক্ত ঝরিয়েছে তাদের জন্য কঠোর প্রতিশোধ অপেক্ষা করছে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

শুক্রবার বিপ্লবী গার্ডস বাহিনীর (আইআরজিসি) কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানির নিহত হওয়ার শোকবার্তায় খামেনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। এ সময় তিনি ইরানে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন।

শোকবার্তায় ইরানের সর্বোচ্চ নেতা বলেন, বিশ্বের কুচক্রি ও শয়তানি শক্তিগুলোর বিরুদ্ধে বহু বছর ধরে একনিষ্ঠ ও বীরোচিত জিহাদ চালিয়ে গেছেন জেনারেল সোলায়মানি। তিনি দীর্ঘদিন ধরে শাহাদাতের অমীয় সুধা পান করার যে আকাঙ্ক্ষা পোষণ করতেন শেষ পর্যন্ত সেই উচ্চ মর্যাদায় তিনি অধিষ্টিত হয়েছেন; তবে তার রক্ত ঝরেছে মানবতার সবচেয়ে বড় দুশমন ও সবচেয়ে জালিম শাসক আমেরিকার হাতে। তবে সোলায়মানির চলে যাওয়ায় তার রেখে যাওয়া পথ বন্ধ হবে না।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, শহিদ সোলায়মানির আন্দোলনের নিবেদিতপ্রাণ প্রতিটি কর্মী তার শাহাদাতের বদলা নিতে প্রস্তুত রয়েছেন। কাজেই সকল বন্ধু ও শত্রুর জেনে রাখা উচিত জেনারেল সোলায়মানির শাহাদাতের পর দ্বিগুণ উৎসাহে প্রতিরোধ আন্দোলন এগিয়ে যাবে এবং এই আন্দোলনের বিজয় অনিবার্য। এই প্রিয় আত্মোৎর্গকারী শহিদের অনুপস্থিতি আমাদের জন্য কষ্টকর হলেও তার রেখে যাওয়া আন্দোলনের চূড়ান্ত বিজয় তার হত্যাকারী ও অপরাধীদের জন্য আরও বেশি তিক্ত হবে।

এদিকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ সোলায়মানি নিহত হওয়ার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই হত্যাকাণ্ডকে “মারাত্মক বিপজ্জনক” ও “বোকামি” বলে বর্ণনা করেছেন।

তিনি বলেন, আমেরিকার ঔদ্ধত্যপূর্ণ ও হঠকারী হামলার যেকোনো পরিণতির দায় ওয়াশিংটনকে বহন করতে হবে। ইরানের সর্বোচ্চ জাতীয় নিরাপত্তা পরিষদ এখন যে সিদ্ধান্ত নেবে আন্তর্জাতিক অঙ্গনে তা বাস্তবায়নের দায়িত্ব পালন করবে পররাষ্ট্র মন্ত্রণালয়।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
error: © স্বত্ব ঈশ্বরদী নিউজ টুয়েন্টিফোর