ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:৪৫ অপরাহ্ন

এমবিবিএস চিকিৎসকের ইয়াবা ব্যবসা!

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক থেকে ১৭ হাজার ইয়াবাসহ আটক করা হয় এক চিকিৎসককে

পড়েছেন এমবিবিএস, করেছেন রাজধানীর একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি। কিন্তু সব ছেড়ে দিয়ে তিনি নেমেছেন মাদকদ্রব্য ইয়াবার ব্যবসায়। বুধবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় কুমিল্লা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) মো. রেজাউল হক (৪৫) নামে ওই চিকিৎসককে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা থেকে আটক করে। জব্দ করা হয় ১৭ হাজার ইয়াবা ট্যাবলেট।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

পুলিশ জানায়, কুমিল্লা জিলা স্কুল থেকে এসএসসি, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ঢাকার শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে রাজধানীর একটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে চাকরি নিয়েছিলেন অভিযুক্ত রেজাউল। বর্তমানে তিনি চিকিৎসা বিজ্ঞানে এফসিপিএস ৩য় পার্টে অধ্যয়নরত। পরিবার নিয়ে থাকেন রাজধানীর উত্তরা এলাকায়।

বুধবার গোপন সংবাদের ভিত্তিতে তল্লাশি চালিয়ে একটি প্রাইভেটকারসহ তাকে আটক করা হয়। আটক করা হয় গাড়িটির চালক ধলু ফরাজীকেও। চট্টগ্রাম থেকে ইয়াবার চালান নিয়ে তারা রাজধানীতে যাচ্ছিলেন।

ইয়াবা ব্যবসার বিষয়ে রেজাউল জানান, “ইয়াবা ব্যবসায় জড়িয়ে যাওয়ার পেছনে অনেক ইতিহাস রয়েছে, আগে একবার আমাকে মাদক মামলায় ফাঁসানো হয়েছিল। এবারের চালানটি জিদ করে ঢাকায় নিতে চেয়েছিলাম।”

তাদের আটক অভিযানে নেতৃত্ব দেওয়া ডিবির এলআইসি টিমের প্রধান পুলিশ পরিদর্শক মোহা. ইকতিয়ার উদ্দিন ও পুলিশের উপ-পরিদর্শক পরিমল চন্দ্র দাস জানান, ওই চিকিৎসক চট্টগ্রাম ও কক্সবাজার থেকে কখনও নিজেই, কখনওবা লোক পাঠিয়ে ইয়াবা ঢাকায় আনিয়ে বিভিন্ন সিন্ডিকেটের কাছে বিক্রি করতো।

গাড়িতে ডাক্তারের স্টিকার থাকায় আইনপ্রয়োগকারী সংস্থার চোখ এড়িয়ে তিনি খুব সহজেই মাদক আনা-নেওয়া করতে পারতেন।

উল্লেখ্য, এর আগেও সে পুলিশের হাতে মাদক নিয়ে গ্রেফতার হয়েছিল, ওই ঘটনায় তার বিরুদ্ধে ঢাকার উত্তরা পশ্চিম থানায় মাদক মামলা রয়েছে। কুমিল্লার পুলিশ তার কাছ থেকে উদ্ধার করেছে প্রায় ৫১ লাখ টাকার ইয়াবা। এ ঘটনার সূত্র ধরে তার সঙ্গে মাদক কেনা-বেচায় জড়িত অন্যান্যদের বিষয়েও খোঁজ নেওয়া হচ্ছে।

তার নামে দাউদকান্দি মডেল থানায় মামলা হয়েছে।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: