ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:০৭ পূর্বাহ্ন

২৯ মার্চ থেকে ২ এপ্রিল সব আদালতেও সাধারণ ছুটি

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০
সুপ্রিম কোর্ট (ছবি : সংগৃহীত)

ঘোষিত সাধারণ ছুটির ধারাবাহিকতায় ২৯ মার্চ থেকে আগামী ২ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সব অধস্তন আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে আজ মঙ্গলবার এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে গতকাল সোমবার পাঁচ দিন সাধারণ ছুটি (২৯ মার্চ থেকে ২ এপ্রিল) ঘোষণা করে সরকার। জনপ্রশাসন মন্ত্রণালয় আজ এ–সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। এই প্রজ্ঞাপনের প্রসঙ্গ উল্লেখ করে আজ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে আদালতে সাধারণ ছুটি–সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তির ভাষ্য, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে দেশব্যাপী করোনাভাইরাস রোগের (কোভিড-১৯) সংক্রমণ মোকাবিলা এবং এর ব্যাপক বিস্তার প্রতিরোধকল্পে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ঘোষিত ছুটির ধারাবাহিকতায় ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সব অধস্তন আদালতে সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

সুপ্রিম কোর্টে এখন অবকাশকালীন ছুটি চলছে। সাপ্তাহিক ছুটিসহ ১৩ মার্চ থেকে শুরু হওয়া অবকাশকালীন ছুটি ছিল ২৮ মার্চ পর্যন্ত। অবকাশ শেষে ২৯ মার্চ নিয়মিত আদালত বসার কথা ছিল। তবে অবকাশকালে জরুরি বিষয়টি শুনানি ও নিষ্পত্তির জন্য বেশ কয়েকটি অবকাশকালীন বেঞ্চ রয়েছে।

দেশে করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে ২২ মার্চ সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রধান বিচারপতির আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে দেশের অধস্তন আদালতে জামিন বা অস্থায়ী নিষেধাজ্ঞা ও জরুরি বিষয় ছাড়া অন্যান্য বিষয় যৌক্তিক সময়ের জন্য মুলতবি করার নির্দেশ দেওয়া হয়।

শেয়ার করুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩ - ২০২১
 
themebaishwardin3435666
%d bloggers like this: